বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ০৯:১৯:২১
সংবাদ শিরোনাম
 
গভীর রাতে নারী কনস্টেবলকে আইজি‘র ফোন: 'গাড়ি পাঠাচ্ছি, ঘরে এসো'
Online Desk | প্রকাশ: ১২:৩৩, রবিবার, ৩ জুলাই ২০১৬

সিল্কসিটিনিউজ ডেস্ক:

মাঝরাতে ফোনটা পেয়ে চমকে চোদ্দো বোমকে বিশ অবস্থা হয় সুন্দরী নারী কনস্টেবলের! পেশার তাগিদে অবশ্য এর আগেও ফোন পেয়ে তাঁকে ছুটতে হয়েছে। কিন্তু, ওই রাতে যাঁর ফোন পেয়ে তিনি ঘাবড়ে কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েন, তিনি যে খোদ আইজি।

 

নিজের কানকেও যেন বিশ্বাস হচ্ছিল না! 'ঘর আ জাও, গাড়ি ভেজ দেতা হু।' পুলিশ কর্মকর্তার ইঙ্গিত বুঝতে এতটুকু সময় লাগেনি ওই নারী কনস্টেবলের। চাকরিজীবনে এর আগে কখনো এমন অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়নি তাঁকে।

 

ঘটনার আকস্মিকতায় কিছুটা ঘাবড়ে গেলেও, শেষমেশ অবশ্য সাহস করেই শুক্রবার ছত্তিশগড়ের বিলাসপুর রেঞ্জের ওই আইজি পবন দেবের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ দায়ের করেছেন মুঙ্গেলি পুলিশ লাইনের ওই নারী কনস্টেবল। বিলাসপুর থানায় লিখিত অভিযোগে তিনি জানান, মধ্যরাতে আইজি যেভাবে বারবার ফোন করে বিরক্ত করছেন, তাতে তিনি ভীত হয়ে পড়েছেন। রাতে তাঁর বাড়িতে যাওয়ার জন্য ফোনে নানাভাবে চাপ সৃষ্টি করছেন আইজি। এমনকী তাঁকে অশ্লীল কথাবার্তাও বলেছেন ওই পুলিশ কর্মকর্তা। অভিযোগ, তাঁর গড়নের প্রশংসা করে ওই আইজি নাকি বলেছেন, তোমাকে আমার রেঞ্জ অফিসে বহালের ব্যবস্থা করে দিচ্ছি।

 

লিখিত অভিযোগের সঙ্গেই আইজির কলের অডিও টেপও তিনি থানায় প্রমাণ স্বরূপ জমা দিয়েছেন।

 

১৭ জুন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের বিলাসপুর সফরের দিনই ওই নারী কনস্টেবলকে ডিউটির জন্য বিলাসপুরে যেতে হয়েছিল। সেখানেই আইজির সঙ্গে তাঁর সাক্ষাত্‍‌। অডিও টেপের ক্লিপিংস থেকেই জানা গেছে, ওই দিন গভীর রাতেই ফোন পান আইজির। অডিও রেকর্ডিংয়ে পরিষ্কার, অপ্রকৃতস্থ অবস্থায় ছিলেন আইজি। ওই পুলিশ কর্মকর্তা যে তাঁকে বাংলায় আসার জন্য চাপ তৈরি করছেন, অডিওর কথোপকথনে তাও ধরা পড়েছে।

 

বিলাসপুর থানার পুলিশ কোনো পদক্ষেপ না-করায়, শুক্রবার বিকেলে রায়পুরে গিয়ে সংবাদমাধ্যমের কাছে ঘটনার কথা উল্লেখ করেন। বলেন, তাঁর সঙ্গে অপ্রতীকর কিছু ঘটলে, সেই দায়ও হবে আইজির। বিহিত চাইতে ডিজির সঙ্গেও দেখা করতে চান।

 

যদিও বিলাসপুর থানা সূত্রে জানানো হয়েছে, তাঁরা অভিযোগ নিয়েছেন। কী পদক্ষেপ করা হবে, তার জন্য ঊর্ধ্বতন কর্তাদের নির্দেশের অপেক্ষা করা হচ্ছে। সূত্র: এই সময়

 

যাঁর বিরুদ্ধে এই অভিযোগ, সেই আইজি অবশ্য অভিযোগ নস্যাত্‍‌ করে দেন। তাঁর বক্তব্য, ওই নারী পুলিশকর্মীর যাঁর সঙ্গে সম্পর্ক, তাঁকে বহিষ্কার করা হয়েছে বলেই উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই অভিযোগ আনা হয়েছে। তবে, অডিও ক্লিপিংস কিন্তু আইজির কথায় সায় দিচ্ছে না।

সূত্র: এই সময়

পাঠকের মন্তব্য ( ০ )
Login