সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪:০৬:১৯
সংবাদ শিরোনাম
 
পাল্টে গেছে নাচোলের ভূমি অফিস
Online Desk | প্রকাশ: ০৪:২৮, বুধবার, ২৯ জুন ২০১৬

ভ্রাম্যমাণ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা ভুমি অফিস। এখন জমির নামজারি, মিসকেস, তদন্ত ,দাগ সংশোধন সহ জমি সংক্রান্ত অন্যান্য কাজে  বছরের পর বছর ঘুরতে হয় না। নেই হয়রানি । টাকা না দিলে ফাইল নড়ে না- এই চিত্র ও নেই এখানে ।

 

একসময় ভূমি অফিসের নানা দুর্নীতি ও অনিয়মের কারনে সাধারন মানুষ ভুমি অফিসে আসতে ভয় পেত ।আর দালালদের উৎপাত ছিল চোখে পড়ার মতো।কিন্তু এখন দালালদের উৎপাত ও নেই ।সাধারণ মানুষ যে কোনো অভিযোগ দিতে সরাসরি সহকারী কমিশনার (ভূমি) সরকার অসীম কুমারের কাছে আসছেন।

 

সাধারণ মানুষের সুবিধার্থে অফিসে খোলা হয়েছে সেবা সহায়তা কেন্দ্র ,সুবিন্যস্ত রেকর্ড রুম, রাজস্ব আদালত ,তথ্য বাতায়ন ,সেবা গ্রহীতাদের জন্য ফ্রি ওয়াই ফাই জোন ,সিটিজোন চার্টার,আয়েসা মেমোরিয়াল সততা শপ ,গন শুনানির ম্যাধ্যমে জবাব দিহিতাসহ তৃনমূলে পৌছে দেওয়া হচ্ছে ভূমিসেবা । সব মিলিয়ে পাল্টে গেছে নাচোল উপজেলা ভূমি অফিস ।

 

২০১৫ সালের ৩০ জুলাই উপজেলা সহকারী  কমিশনার ( ভূমি) হিসাবে সরকার অসীম কুমার যোগদানের পর থেকে একটু একটু করে পাল্টে দিয়েছেন অফিসের চিত্র  ।তিনি প্রায় ১১মাস  ধরে সচ্ছতা ও জবাবদিহিতার মধ্য দিয়ে অফিসের সব কার্যক্রম পরিচালনা করছেন ।এতে করে উপজেলা ভূমি অফিসে বৃদ্ধি পেয়েছে সেবার মান ।সেবা পেয়ে ভুক্তভোগী জনসাধারণের মধ্যে স্বস্তি ফিরে এসেছে ।অফিসে সেবা গ্রহীতাদের জন্য রয়েছে ইলামিত্র ছায়ানীড় নামে বিশ্রামাগারের ব্যবস্থা।  ভূমি অফিসের পুরো ক্যাম্পাস সিসিটিভি দ্বারা নিয়ন্ত্রিত ।দালাল মুক্ত পরিবেশে বিভিন্ন দিক থেকে সেবা নিতে আসছেন সাধারন মানুষ।

 

এর আগে অনেক সহকারী কমিশনার(ভূমি ) নাচোল ভুমি অফিসে আসলেও তেমন কোন পরিবর্তন না হওয়ায় হতাশায় ছিলেন উপজেলার সাধারন মানুষ। কিন্তু বর্তমানে উপজেলা ভূমি অফিসে সহকারী কমিশনার (ভূমি)সরকার অসীম কুমার যোগদানের পর অল্প সময়ের মধ্যে পাল্টে গেছে নাচোল উপজেলা ভূমি অফিসের চিত্র ।

 

চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক ,মোঃ জাহিদুল ইসলাম গত এপ্রিল মাসে নাচোল উপজেলা ভূমি অফিসে পরিদর্শনে এসে ভূমি অফিসের সকল কার্যক্রম দেখে মুগ্ধ হয়ে সহকারী কমিশনার (ভূমি)সরকার অসীম কুমার কে ধন্যবাদ জানান এবং উপজেলা ভূমি অফিসে বিশেষ বরাদ্ধ দেন।

স/মি

পাঠকের মন্তব্য ( ০ )
Login