বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ০৯:০২:৫৭
সংবাদ শিরোনাম
 
রাজশাহীতে নিরাপত্তা জোরদার
Online Desk | প্রকাশ: ০১:২২, শনিবার, ২ জুলাই ২০১৬

নিজস্ব প্রতিবেদক:
রাজধানীর গুলশানে রেস্তোরায় জঙ্গি হামলার পর রাজশাহীতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। মহানগরীর চারটি থানা, পুলিশ ফাঁড়ি ও পুলিশ বক্সের সদস্যদের সর্তক থাকতে বলা হয়েছে। নগরীর সাহেব বাজার, নিউ মার্কেট, লক্ষীপুরসহ অন্যান্য এলাকায় পুলিশের টহল বাড়ানো হয়েছে।

 

এ বিষয়ে জানতে চাইলে রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও রাজপাড়া জোনের সহকারী কমিশনার ইফতে খায়ের আলম সিল্কসিটি নিউজকে বলেন, গুলশানে হামলার ঘটনা গণমাধ্যমে জানার পরপরই রাজশাহী মহানগর পুলিশের সদস্যদের সর্তক থাকতে বলা হয়েছে। রাজশাহীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মহানগরীর চারটি থানা, পুলিশ ফাঁড়ি ও পুলিশ বক্সের সদস্যদের সর্তক রাখা হয়েছে। পুলিশের টহল বাড়ানো হয়েছে।


তিনি আরো বলেন, ঘটনার পর থেকে পুলিশের সদস্যরা নিজ নিজ জায়গা থেকেও সর্তক আছেন। সাংবাদিকসহ সাধারণ মানুষদেরও সর্তক থানার পরামর্শ দিয়েছেন তিনি।

 

প্রসঙ্গত, শুক্রবার রাত ৯টার দিকে বিদেশিদের কাছে জনপ্রিয় ওই ক্যাফেতে হামলার পরপরই পুলিশ সেখানে যায়। তখন বন্দুকধারীদের গুলি ও বোমায় দুই পুলিশ কর্মকর্তা নিহত হন। এরপর রাতে র‌্যাব অভিযানে যায়। সকালে সামরিক বাহিনীর কমান্ডো দল অভিযানে যোগ দেয়। 

 

গুলশানের ক্যাফেতে কমান্ডো অভিযান চালিয়ে ১৩ জিম্মিকে জীবিত উদ্ধারের পাশাপাশি ছয় হামলাকারীকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই জঙ্গি হামলায় জড়িত একজন ধরা পড়েছেন বলেও শনিবার সকালে জানিয়েছেন তিনি। শনিবার (০২ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘চার লেনে উন্নীত ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-ময়মনসিংহ জাতীয় মহাসড়কে’র আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

স/মি

 

পাঠকের মন্তব্য ( ০ )
Login